আজ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দ্রগঞ্জে সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে গণঅনশন,মানববন্ধন ও বিক্ষোভ

লক্ষীপুর প্রতিনিধি :
লক্ষীপুরের চন্দ্রগঞ্জে হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদ এবং সুজন-সুশাসনের জন্য নাগরিকের ব্যানারে হিন্দু সম্প্রদায়ের সহ¯্রাধিক নারী-পুরুষ ও সুজন কমিটির নেতা-কর্মীরা গণঅনশনসহ সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ এবং
দোষিদের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে।এসময় চন্দ্রগঞ্জ থানাধীন ৯টি ইউনিয়নের হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন সংগঠনের লোকজন অংশ নেন।
শনিবার (২৩ অক্টোবর) সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রখর রোদের মধ্যে দাঁড়িয়ে সাম্প্রতিক সারাদেশে এসব সহিংস ঘটনার প্রতিবাদ জানান তারা।গণঅনশন ও মানববন্ধন কর্মসূচিতে এসময় বক্তব্য রাখেন, জেলা দুর্নীতি
প্রতিরোধ কমিটির সভাপতি ছাবির আহমেদ, জেলা আওয়ামীলীগ নেতা মুনছুর আহম্মদ, সুজন-সুশাসনের জন্য নাগরিক চন্দ্রগঞ্জ থানা কমিটির সভাপতি আলী হোসেন, সাধারণ সম্পাদক সমীর কর্মকার, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান ঐক্য পরিষদের লক্ষীপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক গৌতম মজুমদার, চন্দ্রগঞ্জ পূজা উদযাপন কমিটির সভাপতি বাদল মজুমদার বাপ্পী, সাধারণ সম্পাদক জয়দেব নাথ, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের চন্দ্রগঞ্জ শাখা সভাপতি সমীর কর্মকার ও সাধারণ সম্পাদক দীপক দেবনাথ প্রমূখ।

পরে একটি বিক্ষোভ মিছিল বের করেন হিন্দু সম্প্রদায়ের লোকজন। মিছিলটি বাজারের বিভিন্ন সড়ক পদক্ষিণ করে চন্দ্রগঞ্জ দেবালয় কালী মন্দিরে গিয়ে শেষ হয়।

বক্তারা সাম্প্রতিক সময়ে কুমিল্লায় পবিত্র কোরআন শরীফ অবমাননার ঘটনাকে কেন্দ্র করে সারাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা, ভাঙ্ধসঢ়;চুর,লুটপাট ও হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ জানান।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ